বড় ধরনের চলচ্চিত্র নির্মাণ করতে চাই: অরুণা বিশ্বাস

প্রকাশঃ মার্চ ২, ২০১৫ সময়ঃ ২:৫৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

Aruna-Biswash

চলচ্চিত্র নাটক এবং যাত্রা তিন মাধ্যমেই কাজ করছেন অরুণা বিশ্বাস। অভিনয়ের পাশাপাশি করছেন উপস্থাপনা এবং নাটক নির্মাণ। সাম্প্রতিক কাজ ও চিন্তা নিয়ে অরুণা বিশ্বাস কথা বলেছেন। আজকের সাক্ষাতকারে অতিথি তিনি।

**: আপনি তো আবার অভিনয়ে নিয়মিত হয়েছেন। বর্তমানে ব্যস্ত আছেন কি নিয়ে?
অরুণা বিশ্বাস: আমি এখন নাটকে অভিনয়, নাটক নির্মাণ এসব নিয়েই ব্যস্ত আছি। জীবনের গল্প, জয়ীতা, বাহন, শোনে না সে শোনে না সহ বেশ কিছু নতুন ধারাবাহিকে কাজ করছি। নিয়মিত এগুলোর শ্যুটিং করতে হচ্ছে।

**: আপনি এর মধ্যে একুশে ফেব্রুয়ারির জন্য একটা নাটক নির্মাণ করেছেন…
অরুণা বিশ্বাস: হ্যাঁ, ২১শে ফেব্রুয়ারির জন্য ‘ধূলোর আকাশ’ নামে একটি নাটক বানিয়েছি। এতে আমার মা জ্যোৎস্না বিশ্বাস অভিনয় করেছেন। অনেক দিন পর আমার মা আমার পরিচালিত নাটকে অভিনয় করলেন।

**: আপনি তো যাত্রা নিয়ে কাজ করছেন দীর্ঘদিন ধরে। যাত্রা নিয়ে কোন নতুন পরিকল্পনা?
অরুণা বিশ্বাস: যাত্রা নিয়ে আমি অনেক কাজই করছি এখন। আর আমার পরিচালনায় প্রতি মাসে বিটিভিতে একটি করে যাত্রা প্রচারিত হচ্ছে। এটা যাত্রা শিল্পের জন্য বড় একটা কাজ।

**: আপনি তো কানাডা প্রবাসী, ওখানে স্থায়ী হওয়ার ইচ্ছা আছে?
অরুণা বিশ্বাস: না। নিজের দেশ ছেড়ে বাইরে কেন থাকবো? ওখানে আমার সন্তানরা পড়াশোনা করে আমার পরিবার থাকে তাই মাঝে মাঝে যাওয়া হয়। কিন্তু স্থায়ী হওয়ার কোন ইচ্ছা নেই। কানাডা আমার সেকেন্ড হোম।

**: অনেকদিন ধরেই শোনা যাচ্ছিলো আপনি চলচ্চিত্র পরিচালনায় আসছেন…
অরুণা বিশ্বাস: চলচ্চিত্র নিয়ে কাজ করার অনেক ইচ্ছা। স্ক্রিপ্টের কাজ চলছে। আর কিছু দিনের মধ্যেই আমি কলকাতা যাবো। ওখানে গিয়ে দেখবো তারা চলচ্চিত্র কিভাবে নির্মাণ করে। তাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে আমাদের। আর আমি অনেক বড় ধরনের চলচ্চিত্র নির্মাণ করতে চাই।

**: বাংলাদেশের চলচ্চিত্রের বর্তমান পরিবেশ নিয়ে আপনার মতামত জানতে চাই?
অরুণা বিশ্বাস: আমি চলচ্চিত্রের সাথে খুব একটা নেই। আর আগের মতো এখন মন টানে না, কারণ এফডিসিতে আগের মতো পরিবেশ নেই। তাই যেতে ইচ্ছা করে না।

**: এর থেকে বের হবার পথ কি?
অরুণা বিশ্বাস: এর জন্য আমাদের সকলকে একসঙ্গে কাজ করতে হবে। আর সরকারের সহযোগিতা খুবই দরকার। তাহলেই আমাদের দেশের চলচ্চিত্র সেই আগের পরিবেশ ফিরে পাবে।

প্রতিক্ষণ/এডি/আবিদ,,সূত্র:বাংলামেইল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G